আদর্শ স্ত্রী র পথ ও পাথেয় – বাংলা বইটি ফ্রি ডাউনলোড

4,309 views | Author: | Date: Jun 28, 2015 | Time: 12:41 pm | Category: বাংলা ইসলামিক বই, স্ত্রীলোক বিষয়ক | No Comment

আদর্শ স্ত্রী র পথ ও পাথেয় বই

বিসমিল্লাহীর রহমানির রাহীম

“যে মহিলা এমতাবস্থায় মৃত্যুবরণ করল যে, তার স্বামী তার প্রতি সন্তুষ্ট, তাহলে সে জান্নাতে যাবে।”

—পবিত্র বাক্যটি এরশাদ করেছেন মহানবী স. (তিরমিযী শরীফ, ১:১২৯)

“আদর্শ স্ত্রী র পথ ও পাথেয়” নামক বইটি শেয়ার করতে যাচ্ছি…. আদর্শ মুসলিম সমাজ গড়তে হলে অবশ্যই একজন স্ত্রীকে ইসলামের বিধিবিধান-নিয়মকানুন জানতে ও মানতে হবে। আর সেই উদ্দেশ্যেই শেয়ার করলাম আদর্শ স্ত্রী র পথ ও পাথেয় নামক ইসলামিক বাংলা বইটি।

আদর্শ স্ত্রী র পথ ও পাথেয়

মাওলানা মুফতি রুহুল আমীন যশোরী

সিনিয়র শিক্ষক, জামিআ রাহমানিয়া আরাবিয়া

সাত মসজিদ মাদ্রাসা ভবন, মোহাম্মদপুর, ঢাকা।

বইটির কিছু অংশ………………

তাকওয়ার পর সর্বাপেক্ষা উত্তম জিনিষ সতী নারী

হযরত মাওলানা আশেকে এলাহী বুলন্দ শহরী রহ. এ প্রসঙ্গে একটি হাদীস পেশ করেছেন। হাদীসের অর্থ নিম্মে প্রদত্ত হলো:

হযরত আবু উমামা (রা.) হুজুর পাক স. এর বাণী বর্ণনা করেন, মুমিন বান্দা খোদাভীরুতা অর্জনের পর নিজের জন্য সবচেয়ে উত্তম বস্তু যা সে নির্বাচন করে, তা হল নেকবখত স্ত্রী। যার গুণ এমন, স্বামী যখন তাকে কোন কাজের আদেশ দেয়, তখন তা পূর্ণ করতে স্বামীকে সহযোগীতা করে। আর স্বামীর অনুপস্থিতিতে নিজের ও স্বামীর ধন সম্পদের হিফাজত করে।                 ——–মিশকাত:২৬৮

হযরত মাওলানা আশেকে এলাহী বুলন্দ শহরী রহ. উল্লেখিত হাদিসের ব্যাখ্য এরূপ করেছেন, উক্ত হাদীস শরীফে মহানবী স. এরশাদ করেছেন, তাকওয়া নিয়ামত একটি অনেক বড় নিয়ামত। যদি কেউ এই মহা মূল্যবান নিয়ামত সহজেই প্রাপ্ত হয়, তাহলে সে বড় ভাগ্যবান, বরকতময় ব্যক্তি। কেননা, প্রকৃত দ্বীনদারী তাকওয়ারই নাম। এর কারণ এই যে, তাকওয়া হল ফরজ, ওয়াজিব আদায় করা এবং হারাম, মকরূহ ও নিষিদ্ধ কাজ থেকে বেঁচে থাকার নাম। ঐ গুণ অর্জন করতে পারলে বান্দা আল্লাহ-তায়ালার প্রিয় পাত্র হয়ে যায়।

তাকওয়া ব্যতীত আরোও অসংখ্য নিয়ামত এমনও রয়েছে, যার স্তর যদিও তাকওয়ার নিয়ামত থেকে কম। কিন্তু মানব জীবনের জন্য সেটাও অনেক জরুরী ও অমূল্য। ঐ সমস্ত নিয়ামতের মধ্যে সবচেয়ে মূল্যবান নিয়ামত কি? তা মহানবী স. ইরশাদ করেছেন, তা হল নেক ও সতী স্ত্রী। অত:পর তিনি নেক ও আদর্শ স্ত্রীর গুণাবলী বর্ণনা করেছেনঃ

=================================================================================

বুঝতেই পারছেন এই ইসলামিক বাংলা বইটি কতটুকু মূল্যবান? তাই একজন আদর্শ স্ত্রীর জন্য এই বাংলা কিতাব খানা খুবই উপকারী। সম্পূর্ণ bangla kitab টি ডাউনলোড করতে ডাউনলোড লিংকে ক্লিক করুন।

বাংলা ইসলামিক বুক

আসসালামুআলাইকুম। আমি একজন অতি নগন্য সাধারণ মুসলিম হিসেবে নিজেকে পরিচয় দিতেই পছন্দ করি। একটি সু-বিশাল লাইব্রেরীতে এসিস্ট্যান্ট লাইব্ররিয়ান হিসাবে কর্মরত আছি। তাছাড়া ব্লগিং আমার কাছে খুবই পছন্দনীয় একটি বিষয়। তাই চেষ্টা করছি- “আমার ব্লগিং জ্ঞান ও দক্ষতা দিয়ে যদি বিন্দু পরিমাণও দ্বীনের দাওয়াতের খেদমত করতে পারি, তাও নিজের জীবনকে ধন্য মনে করবো।”

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply

Show Buttons
Hide Buttons
অনুগ্রহ করে অপেক্ষা করুন.......

ইসলামিক কমিউনিটিতে যোগ দিন

আপনার নাম ও ই-মেইলের মাধ্যমে এই ইসলামিক কমিউনিটিতে যোগদিন। নতুন বই/লেখা প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই ইমেইলে আপনাকে জানানো হবে ইনশাআল্লাহ।
error: Content is protected !!