bangla kitab books আশরাফ আলী থানভী রহ

4,177 views | Author: | Date: Jul 05, 2015 | Time: 2:54 pm | Category: আশরাফ আলী থানভী রহ., বাংলা ইসলামিক বই | No Comment

আশরাফ আলী থানভী রহ. -ইসলাহুর রূসূম bangla kitab books

বিসমিল্লাহীর রহমানির রাহীম

আশরাফ আলী থানভী রহ. -ইসলাহুর রূসূম bangla kitab books

আশরাফ আলী থানভী রহ. একজন খ্যাতিমান ইসলামিক ব্যক্তিত্য। মাওলানা আশরাফ আলী রহ. এর বিভিন্ন গুণাবলী কারণে ওনাকে আরোও বিভিন্ন নামে ডাকা হয়ে থাকে যেমনঃ হাকিমুল উম্মত, কুতুবে দাওরান, মুজাদ্দিদে যমান, পীর মুরশেদ ইত্যাদি। একজন খ্যাতিমান ইসলামি চিন্তাবিদ হিসাবে উনি ইসলামে বিভিন্ন বিষয়াদি নিয়ে শত শত বই লিখেছেন যার মধ্যে অন্যতম একটি হলো ইসলাহুর রূসূম বা কুসংস্কার সংশোধন।

হযরত মাওলানা আশরাফ আলী রহ. তার ইসলাহুর রূসূম বা কুসংস্কার সংশোধন নামক bangla kitab books টিতে উনি বিভিন্ন কুসংস্কার নিয়ে আলোচনা করেছেন উনি যেসকল বিষয় নিয়ে আলোচনা করেছেন তার একটি বিবরণ আমি নিম্মে টাইপ করে দিলাম। আপনাদের যদি নিম্মোক্ত বিষয়গুলোর ব্যাপারে বিস্তারিত জানার প্রয়োজন হয় তাহলে ডাউনলোড লিংকে ক্লিক করে সম্পূর্ণ islamic bangla kitab books (ইসলাহুর রূসূম বা কুসংস্কার সংশোধন) টি ডাউনলোড করে নিতে পারেন। ওজন খুব বেশী না মাত্র চার মেগাবাইটের মত।

ইসলাহুর রূসূম

(কুসংস্কার সংশোধন)

লেখকঃ হযরত মাওলানা আশরাফ আলী থনভী রহ.

অনুবাদকঃ মাওলানা সিরাজুল হক

সম্পাদনাঃ মাওলানা সৈয়দ ফওয়াদ আল জওয়াদ

আশরাফ আলী থনভী রহ. যেসকল ‍কুসংস্কার নিয়ে আলোকপাত করেছেনঃ

  1. নাচ-গান
  2. দাবা খেলা
  3. দাবা ও অন্যান্য খেলা
  4. কবুতর বাজী
  5. ঘুড়ি উড়ানো
  6. বোবাপ্রাণীর লড়াই
  7. আতশ বাজী
  8. দাড়ি কাটা
  9. কালো খেযাব
  10. দাড়িতে গাঁট
  11. বিকৃত চুল
  12. টাখনুর নিচে ইযার পড়া
  13. কুকুর ও ছবি
  14. বিজাতীয় অনুকরণ

ইত্যাদি থেকে শুরু করে মুসলিম সমাজে বিদ্যমান প্রায় অর্ধশত কুসংস্কার নিয়ে এই islamic bangla kitab books খানায় বিস্তারিত লিখেছেন।

ইসলামিক কিতাবটি সম্পর্কে আশরাফ আল থানভী রহ. এর কিছু কথা লিখে দিলাম………

এ যুগের অধিকাংশ মুসলমানদের দেখা যাচ্ছে যে, তারা তাদেরই সৃষ্ট বদ-রেওয়াজসমূহকে এত বেশী গুরুত্ত্ব প্রদান করছে, ফরয, ওয়াজিব কাজা হয়ে গেলেও কোন দুঃখ প্রকাশ করে না কিন্তু এ রেওয়াজ পালনে ক্ষেত্রে তিল পরিমাণও অপূরণ থাকতে পারবে না। যার দরুন নানা ধরনের কষ্ট ও অসুবিধা ভোগ করেন। শুধু তা নয়, ইহকাল-পরকাল উভয়কেই তারা হারিয়ে বসেন। আর উহা সাধারণভাবে প্রচলন হওয়ায় এর অপকারিতাও নগণ্য মনে করে থাকেন। এমন কি কোন কোন রেওয়াজ কারও নিকট শুধু ভালো, তা ই নয়, বরং উহা ছওয়াবেরই কাজ। (বাকি অংশ পড়ার জন্য সম্পূর্ণ bangla kitab books টি ডাউনলোড করে নিন)

হাকীমুল উম্মত

মুহাম্মদ আশরাফ আলী থনভী রহ.

উনার আরোও bangla kitab download করার জন্য এই লিংকে ক্লিক করুন।

বাংলা ইসলামিক বুক

আসসালামুআলাইকুম। আমি একজন অতি নগন্য সাধারণ মুসলিম হিসেবে নিজেকে পরিচয় দিতেই পছন্দ করি। একটি সু-বিশাল লাইব্রেরীতে এসিস্ট্যান্ট লাইব্ররিয়ান হিসাবে কর্মরত আছি। তাছাড়া ব্লগিং আমার কাছে খুবই পছন্দনীয় একটি বিষয়। তাই চেষ্টা করছি- “আমার ব্লগিং জ্ঞান ও দক্ষতা দিয়ে যদি বিন্দু পরিমাণও দ্বীনের দাওয়াতের খেদমত করতে পারি, তাও নিজের জীবনকে ধন্য মনে করবো।”

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply

Show Buttons
Hide Buttons
অনুগ্রহ করে অপেক্ষা করুন.......

ইসলামিক কমিউনিটিতে যোগ দিন

আপনার নাম ও ই-মেইলের মাধ্যমে এই ইসলামিক কমিউনিটিতে যোগদিন। নতুন বই/লেখা প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই ইমেইলে আপনাকে জানানো হবে ইনশাআল্লাহ।
error: Content is protected !!