ইসলাহুন নিসওয়ান বা নারী জাতির সংশোধন

4,297 views | Author: | Date: Apr 20, 2015 | Time: 5:03 pm | Category: আশরাফ আলী থানভী রহ., বাংলা ইসলামিক বই | No Comment

নারী জাতির সংশোধন pdf

ইসলাহুন নিসওয়ান বা নারী জাতির সংশোধন ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

কুরআনের আয়াত ও হাদিসের বাণীর উপকারিতা আমরা সবাই জানি। তাই চলুন রেফারেন্স/প্রমান/সূত্র সহ কিছু কুরআনের আয়াত ও  সহীহ হাদীস জেনে নেয়া যাক: নিচের কুরআনে আয়াত ও হাদিসের বাণীগুলো বিজয় থেকে ইউনিকোডে কনভার্ট করা। এজন্য বানানে কিছু ভূল-ভ্রান্তি থাকতে পারে বা আমার টাইপিং এ ও কিছু ভূল হতেই পারে। তাই মহান আল্লাহ-তালার কাছে আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি।

আল্লাহ তায়ালা বলেন-

আর আল্লাহ নিজ অনুগ্রহে তাদের যা দান করেছেন, তাতে যারা কৃপণতা করে। এই কার্পণ্য তাদের জন্য মঙ্গলজনক হবে বলে তারা যেন ধারণা না করে। বরং এটা তাদের পক্ষে একান্তই ক্ষতিকর হবে। যাতে তারা কার্পণ্য করবে সে সকল ধন সম্পদ কিয়ামতের দিনে তাদের গলায় বেড়ী বানিয়ে পরানো হবে।’’ (আল ইমরান:১৮০)

 

রাসূল সালল্লাহু আলাইহি ওয়াসাল্লামবলেন-

ইসলাম পাচঁ টি ভিত্তির উপর প্রতিষ্ঠিত হয়েছে।

(১) এ কথার সাক্ষ্য দেয়া যে, আল্লাহ ছাড়া আর কোন সত্যিকার উপাস্য নেই এবং মুহাম্মদ সালল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আল্লাহর রাসূল;

(২) সালাত প্রতিষ্ঠা করা;

(৩) যাকাত দেয়া;

(৪) হজ্জ করা;

(৫) রামযান মাসের সওম রাখা।’’

(বুখারী:৭)

 

আল্লাহ রাব্বুল আলামীন বলেন-

‘‘আর এ ঘরের হজ্জ করা সে সকল মানুষের জন্য অবশ্য কর্তব্য যারা সেথায় যাওয়ার সামর্থ্য রাখে । আর যে প্রত্যাখ্যান করবে সে জেনে রাখুক আল্লাহ সারা বিশ্বের কোন কিছুরই মখোপেক্ষী নয়।’’ (আল-ইমরান:৯৭)

রাসূল সালল্লাহু আলাইহি ওয়াসাল্লামবলেন-

‘‘আমি কি তোমাদেরকে সবচেয়ে বড় গুনাহ কি তা বলে দিব না ? আর তা হল আল্লাহর সাথে শরীক করা, মাতা-পিাতার অবাধ্য হওয়া এবং মিথ্যা কথা বলা।’’ (বুখারী:৬৪৬)

 

আত্মীয়তার সম্পর্ক ছিনড়ব করা এবং নিকট আত্মীয়দের পরিত্যাগ করা সম্পর্কে

আল্লাহ বলেন-

‘‘ক্ষমতা লাভের পর স্মভবত: তোমরা পৃথিবীতে ফাসাদ করবে এবং আত্মীয়তার বন্ধন ছিনড়ব করবে। এদের প্রতিই আল্লাহ অভিস্মপাত করেন, অতঃপর তাদেরকে বধির ও দৃষ্টিহীন করেন।’’     (মুহাম্মদ:২২-২৩)

 

রাসূলে কারীম সালল্লাহু আলাইহি ওয়াসাল্লামবলেন-

‘‘আত্মীয়তার ছিনড়বকারী বেহেশতে প্রবেশ করবে না।’’ ( মুসলিম:4633)

================================================================================

আজ এই পর্যন্তই। আমাদের ফেসবুক ফ্যান পেজের লিংক http://facebook.com/banglaislamicebook

আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিতে ভূলবেন কিন্তু। সকলকে অসংখ্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

বাংলা ইসলামিক বুক.কম।

বাংলা ইসলামিক বুক

আসসালামুআলাইকুম। আমি একজন অতি নগন্য সাধারণ মুসলিম হিসেবে নিজেকে পরিচয় দিতেই পছন্দ করি। একটি সু-বিশাল লাইব্রেরীতে এসিস্ট্যান্ট লাইব্ররিয়ান হিসাবে কর্মরত আছি। তাছাড়া ব্লগিং আমার কাছে খুবই পছন্দনীয় একটি বিষয়। তাই চেষ্টা করছি- “আমার ব্লগিং জ্ঞান ও দক্ষতা দিয়ে যদি বিন্দু পরিমাণও দ্বীনের দাওয়াতের খেদমত করতে পারি, তাও নিজের জীবনকে ধন্য মনে করবো।”

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply

অনুগ্রহ করে অপেক্ষা করুন.......

ইসলামিক কমিউনিটিতে যোগ দিন

আপনার নাম ও ই-মেইলের মাধ্যমে এই ইসলামিক কমিউনিটিতে যোগদিন। নতুন বই/লেখা প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই ইমেইলে আপনাকে জানানো হবে ইনশাআল্লাহ।
error: Content is protected !!