সঠিক ধর্ম বিশ্বাস ও উহার পরিপন্থী বিষয়

3,930 views | Author: | Date: Feb 25, 2015 | Time: 12:40 pm | Category: বাংলা ইসলামিক বই | No Comment

আল্লাহ বিশ্বাস বই

বিসমিল্লাহীর রহমানির রাহীম

সঠিক ধর্ম বিশ্বাস ও উহার পরিপন্থী বিষয় বইটি থেকে কিছু অংশ নিচে লিখে দিলাম সাথে দিলাম কিতাবটির পিডিএফ ফরমেটের ডাউনলোড লিংক।

প্রথম নীতিঃআল্লাহর প্রতি ঈমান

আল্লাহর প্রতি ঈমানের প্রথম কথা হলো এই বিশ্বাস স্থাপন করা যে, তিনিই ইবাদতের একমাত্র যোগ্য, সত্যিকার মাবূদ অন্য কেহ নয়। কেননা, একমাত্র তিনিই বান্দাদের স্রষ্টা, তাদের প্রতি অনুগ্রহকারী এবং তাদের জীবিকার ব্যবস্থাপক। তিনি তাদের প্রকাশ্য-অপ্রকাশ্য যাবতীয় বিষয় সম্পর্কে পূর্ণ অবহিত এবং তিনি তাঁর অনুগত বান্দাকে প্রতিফলদানে ও অবাধ্য জনকে শাস্তি প্রদানে সম্পূর্ণ সক্ষম। আর, এই ইবাদতের জন্যই আল্লাহ তা’য়ালা জ্বিন ও ইনসানকে সৃষ্টি করেছেন এবং তাদের প্রতি তা বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন। যেমন,

আল্লাহ তায়ালা বলেনঃ

‘আমি জ্বিন ও ইনসানকে কেবল আমারই ইবাদতের জন্য সৃষ্টি করেছি। আমি তাদের নিকট কোন রিজক চাই না, এটিও চাইনা যে তারা আমাকে খাওয়াবে। নিঃসন্দেহে, আল্লাহ নিজেইতো রিজিক দাতা, মহান শক্তিধর ও প্রবল পরাক্রান্ত।’   সূরা জারিয়াত, আয়াত 56 ও 57.

আল্লাহ তায়ালা অন্যত্র বলেন,

“হে মানুষ, তোমরা তোমাদের প্রভূ প্রতিপালকের ইবাদত করো ‍যিনি তোমাদের ও তোমাদের পূর্ববর্তী সকলকে সৃষ্টি করেছেন, যাতে তোমারা মুত্তাকী হতে পারো। তিনিই সেই প্রভূ যিনি তোমাদের জন্য পৃথিবীকে বিছানা স্বরূপ, আকাশকে ছাদ স্বরূপ তৈরি করেছেন এবং আকাশ হতে বৃষ্টিধারা বর্ষণ করে এর সাহায্যে নানা প্রকার ফল-শস্য উৎপাদন করে তোমাদের জীবিকার ব্যবস্থা করেছেন। অতএব তোমরা এসব কথা জেনেশুনে কাউকে আল্লাহর সমকক্ষ দাঁড় করো না।’            সূরা বাকারা, আয়াত 21 ও 22।

এসত্যকে স্পষ্ট করে তুলে ধরার জন্যে এবং এর প্রতি উদাত্ত আহবান জানিয়ে উহার পরিপন্থি বিষয় থেকে সতর্ক করে দেওয়ার উদ্দেশ্যে আল্লাহ পাক যুগে যুগে বহু নবী রাসূল পাঠিয়েছেন ও কিতাব সমূহ নাজিল করেছেন।

আল্লাহ পাক বলেনঃ

“প্রত্যেক জাতির প্রতি আমি রাসূল পাঠিয়েছি এই আদেশ সহকারে যে, তোমরা একমাত্র আল্লাহরই ইবাদত কর এবং তাগুত (শয়তান বা শয়তানী শক্তি)- এর ইবাদত থেকে দূরে থাকো।’     সূরা নামল, আয়ত 36।

আল্লাহ তা’আলা বলেনঃ

“আমি তোমার পূর্বে যে রাসূল-ই পাঠিয়েছি তাকে এই বার্তা-ই প্রদান করেছি যে, আমি ছাড়া (তোমাদের) আর কোন মা’বুদ নেই। অতএব, তোমারা কেবল আমারই ইবাদত করো।”     সূরাঃ আম্বিয়া, আয়াত 25।

=================================================================================

সম্পূর্ণ কিতাবখানা ডাউনলোড করার জন্য ডাউনলোড বাটনে বা এখানে ক্লিক করুন। আল্লাহ হাফেজ।

বাংলা ইসলামিক বুক

আসসালামুআলাইকুম। আমি একজন অতি নগন্য সাধারণ মুসলিম হিসেবে নিজেকে পরিচয় দিতেই পছন্দ করি। একটি সু-বিশাল লাইব্রেরীতে এসিস্ট্যান্ট লাইব্ররিয়ান হিসাবে কর্মরত আছি। তাছাড়া ব্লগিং আমার কাছে খুবই পছন্দনীয় একটি বিষয়। তাই চেষ্টা করছি- “আমার ব্লগিং জ্ঞান ও দক্ষতা দিয়ে যদি বিন্দু পরিমাণও দ্বীনের দাওয়াতের খেদমত করতে পারি, তাও নিজের জীবনকে ধন্য মনে করবো।”

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply

Show Buttons
Hide Buttons
অনুগ্রহ করে অপেক্ষা করুন.......

ইসলামিক কমিউনিটিতে যোগ দিন

আপনার নাম ও ই-মেইলের মাধ্যমে এই ইসলামিক কমিউনিটিতে যোগদিন। নতুন বই/লেখা প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই ইমেইলে আপনাকে জানানো হবে ইনশাআল্লাহ।
error: Content is protected !!