মুন্তাখাব হাদিস, অংশ-২ নামায (নির্বাচিত হাদীস) Muntakhab Hadith

5,766 views | Author: | Date: Feb 05, 2015 | Time: 3:38 pm | Category: দাওয়াত ও তাবলীগ | No Comment

Muntakhab hadith in bangla মুন্তাখাব হাদিস নির্বাচিত হাদীস

বিসমিল্লাহীর রহমানির রাহীম

আসআসলামুআলাইকুম। মুন্তাখাব হাদিস এর দ্বিতীয় অংশে স্বাগতম! মুন্তাখাব হাদীস বা নির্বাচিত হাদিস কিতাবখানার রচিয়তা হযরতজী মাওলানা মোহাম্মদ ইউসুফ কান্ধলভী (রহঃ)। মূলত মুমিনের সাতটি সিফত বা গুণগুলো মহান আল্লাহর কালাম এবং সহীহ্ হাদীস সমূহের মাধ্যমে প্রমাণ করেছেন। মুমিনের সাতটি সিফত বা গুণ হচ্ছে, ১। কালেমা, ২। নামায, ৩। এলেম ও জিকির, ৪। একরামে মুসলিম, ৫। সহীহ্ নিয়্যত ও ৬। দাওয়াত ও তাবলীগ। Muntakhab Hadith

বিশেষ করে দাওয়াতে তাবলীদের সাথীভাইদের মধ্যেই এই ইসলামিক বাংলা কিতাবটির প্রচুর জনপ্রিয়তা পাওয়া যায়। আপনি যদি মুন্তাখাব হাদীসের প্রথম অংশ বা কালেমা অংশ ডাউনলোড করতে চান তাহলে এই লিংকে ক্লিক করুন। আর এখন শেয়ার করছি মুন্তাখাব হাদীসের দ্বিতীয় অংশ।

মুন্তাখাব হাদীস (নির্বাচিত হাদীস) – Muntakhab Hadith

Muntakhab Hadith এর নামায অংশ থেকে কিছু কুরআনের আয়ত এবং হাদিস নিচে টাইপ করে দিলাম। যদি ভালো লাগে সম্পূর্ণ কিতাবটা ডাউনলোড করে নিতে পারেন।

নামাযঃ Muntakhab Hadith

আল্লাহ তায়ালার কুদরত হইতে সরাসরি ফায়দা হাসিল করার উপায় হইল, আল্লাহ রব্বুল ইজ্জতের হুকুমগুলিকে হযরত মুহাম্মদ স. এর তরীকায় পুরা করা। তন্মধ্যে সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ ও বুনিয়াদি আমল হইল নামায।

ফরয নামায সম্পর্কে কুরআনের আয়াতঃ Muntakhab Hadith

আল্লাহ তায়ালার এরশাদ- “নিশ্চই নামায নির্লজ ও অশোভনীয় কাজ হইতে বিরত রাখে।”     -(আনকাবূত)

আল্লাহ তায়ালার এরশাদ- “নিশ্চই যাহারা ঈমান আনিয়াছে এবং নেক আমল করিয়াছে। আর (বিশেষভাবে) নামাযের পাবন্দী করিয়াছে এবং যাকাত আদায় করিয়াছে তাহাদের রব্বের নিকট তাহাদের সওয়াব সংরক্ষিত রহিয়াছ আর না তাহাদের কোন আশংকা থাকিবে এবং না তাহারা চিন্তিত হইবে।”

ফরয নামায সম্পর্কে হাদিস শরীফের বাণী

হযরত আব্দুল্লাহ ইবনে ওমর (রাযিঃ) বর্ণনা করেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এরশাদ করিয়াছেন, “ইসলামের ইমারত পাঁচটি জিনিসের উপর কায়েম করা হইয়াছে (এক) লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ এর সাক্ষ্য প্রদান। (অর্থাৎ এই সত্য কথার সাক্ষ্য প্রদান করা যে, আল্লাহ ব্যতীত আর কেহ ইবাদতের উপযুক্ত নাই এবং হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আল্লাহ তায়ালার বান্দা ও রাসূল।) (দুই) নামায কায়েম করা। (৩) যাকাত আদায় করা। (৪) হজ্জ করা। (৫) রমযান মাসের রোযা রাখা। ” ———————————- বোখারী শরীফ।

এই রকমের আরোও সহীহ্ হাদিস পড়ার জন্য ডাউনলোড করে নিতে পারেন Muntakhab Hadith

বাংলা ইসলামিক বুক

আসসালামুআলাইকুম। আমি একজন অতি নগন্য সাধারণ মুসলিম হিসেবে নিজেকে পরিচয় দিতেই পছন্দ করি। একটি সু-বিশাল লাইব্রেরীতে এসিস্ট্যান্ট লাইব্ররিয়ান হিসাবে কর্মরত আছি। তাছাড়া ব্লগিং আমার কাছে খুবই পছন্দনীয় একটি বিষয়। তাই চেষ্টা করছি- “আমার ব্লগিং জ্ঞান ও দক্ষতা দিয়ে যদি বিন্দু পরিমাণও দ্বীনের দাওয়াতের খেদমত করতে পারি, তাও নিজের জীবনকে ধন্য মনে করবো।”

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply

Show Buttons
Hide Buttons
অনুগ্রহ করে অপেক্ষা করুন.......

ইসলামিক কমিউনিটিতে যোগ দিন

আপনার নাম ও ই-মেইলের মাধ্যমে এই ইসলামিক কমিউনিটিতে যোগদিন। নতুন বই/লেখা প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই ইমেইলে আপনাকে জানানো হবে ইনশাআল্লাহ।
error: Content is protected !!