তারুণ্যের প্রতি হৃদয়ের তপ্ত আহবান

2,818 views | Author: | Date: Mar 31, 2015 | Time: 3:11 pm | Category: বাংলা ইসলামিক বই, স্যায়েইদ আবুল হাসান আলী নদভী রহ. | No Comment

বাংলা ইসলামিক বই

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

কুরআনের আয়াত ও হাদিসের বাণীর উপকারিতা আমরা সবাই জানি। তাই চলুন রেফারেন্স/প্রমান/সূত্র সহ কিছু কুরআনের আয়াত ও  সহীহ হাদীস জেনে নেয়া যাক:

{বিঃদ্রঃ নিচের পবিত্র আল-কুরআনের আয়াত ও পবিত্র হাদিসের বাণীগুলো বিজয় থেকে ইউনিকোডে কনভার্ট করা। এজন্য বানানে কিছু ভূল-ভ্রান্তি থাকতে পারে বা আমার টাইপিং এ ও কিছু ভূল হতেই পারে। তাই মহান আল্লাহ-তালার কাছে আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি।}

রাসূলে কারীম সালল্লাহু আলাইহি ওয়াসাল্লামবলেছেন-

‘‘সুদের গুনাহের ৭৩টি স্তর রয়েছে। যার মধ্যে সবচেয়ে হাল্কা হল নিজ মাতাকে বিবাহ করা। সর্বনিমড়বস্তর হলো কোন মুসলমানের ইজ্জত সম্ভ্রম হরণ করা।’’   (হাকেম, সহীহ আল জামে)

আল্লাহ বলেন-

‘‘যারা এতিমের অর্থ-সম্পদ অন্যায়ভাবে খায়, তারা নিজেদের পেটে আগুনই ভর্তি করেছে এবং সত্তরই তারা অগিড়বতে প্রবেশ করবে।’’   (নিসা: ১০)

 

আল্লাহ বলেন-

‘‘যারা আল্লাহর প্রতি মিথ্যা আরোপ করে কেয়ামতের দিন আপনি তাদের মুখ কাল দেখবেন।’’ (যুমার: ৬০)

রাসূল সালল্লাহু আলাইহি ওয়াসাল্লামবলেন-

‘‘যে ব্যক্তি ইচ্ছাকৃত ভাবে আমার প্রতি মিথ্যা আরোপ করে সে যেন তার অবস্থান জাহানড়বাম করে নেয়।’’

(বুখারী:১০৭)

হাসান রাহ. বলেন- স্মরণ রাখতে হবে, যে ব্যক্তি আল্লাহ ও তার রাসূল যা হারাম করেননি তা হারাম করল, আর যা হালাল বলেননি তা হালাল বলল, সে আল্লাহ ও তার রাসূল এর প্রতি মিথ্যা আরোপ করল এবং কুফরী করল।’’

 

‘‘্‌আর যে ব্যক্তি লড়াইয়ের ময়দান হতে পিছু হটে যাবে সে আল্লাহর গযব সাথে নিয়ে প্রত্যাবর্তন করবে অবশ্য যে লড়াইয়ের কৌশল পরিবর্তন করতে কিংবা নিজ সৈন্যদের নিকট স্থান নিতে আসে সে ব্যতীত।’’ (আনফাল:১৬)

অত্যন্ত পরিতাপের বিষয় বর্তমান যুগে মুসলমানরা শুধু যুদ্ধের ময়দান থেকে পলায়ন করে না বরং আল্লাহর রাস্তায় জিহাদে কোন ধরনের অংশই নিতেই চায় না। আল্লাহ আমাদেরকে ক্ষমা করুন।

 

‘‘শুধু তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে, যারা মানুষের উপর অত্যাচার চালায় এবং পৃথিবীতে অন্যায়ভাবে বিদ্রোহ করে বেড়ায়। তাদের জন্য রয়েছে যন্ত্রনাদায়ক শাস্তি।’’  (সূরা আশ-শূরা : ৪২)

রাসূল সালল্লাহু আলাইহি ওয়াসাল্লামবলেন- ‘‘যে আমাদেরকে ধোকা দেয় সে আমাদের অন্তভুক্ত নয়।’’  (মুসলিম:৪৮৬৭)

================================================================================

আজ এই পর্যন্তই। আমাদের ফেসবুক ফ্যান পেজের লিংক http://facebook.com/banglaislamicebook

আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিতে ভূলবেন কিন্তু। সকলকে অসংখ্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

বাংলা ইসলামিক বুক.কম।

বাংলা ইসলামিক বুক

আসসালামুআলাইকুম। আমি একজন অতি নগন্য সাধারণ মুসলিম হিসেবে নিজেকে পরিচয় দিতেই পছন্দ করি। একটি সু-বিশাল লাইব্রেরীতে এসিস্ট্যান্ট লাইব্ররিয়ান হিসাবে কর্মরত আছি। তাছাড়া ব্লগিং আমার কাছে খুবই পছন্দনীয় একটি বিষয়। তাই চেষ্টা করছি- “আমার ব্লগিং জ্ঞান ও দক্ষতা দিয়ে যদি বিন্দু পরিমাণও দ্বীনের দাওয়াতের খেদমত করতে পারি, তাও নিজের জীবনকে ধন্য মনে করবো।”

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply

Show Buttons
Hide Buttons
অনুগ্রহ করে অপেক্ষা করুন.......

ইসলামিক কমিউনিটিতে যোগ দিন

আপনার নাম ও ই-মেইলের মাধ্যমে এই ইসলামিক কমিউনিটিতে যোগদিন। নতুন বই/লেখা প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই ইমেইলে আপনাকে জানানো হবে ইনশাআল্লাহ।
error: Content is protected !!