বিপদাপদের কারণ ও প্রতিকার

2,536 views | Author: | Date: Mar 31, 2015 | Time: 4:17 pm | Category: বাংলা ইসলামিক বই | No Comment

বাংলা বই

বিসমিল্লাহীর রহমানির রাহীম

বিপদাপদের কারণ ও প্রতিকার

এক কথায় একটি অসাধারণ বই। এতো কোরআন ও হাদীসের আলোকে বর্তমান বিপদ-বিড়ম্বনার মূল কারণ এবং সেগুলোর বাস্তবসম্মত প্রতিকার লিপিবদ্ধ হয়েছে।

এই ইসলামি বাংলা বইটির মূল লেখক হচ্ছেন, আল্লামা হযরত মাওলানা মোহাম্মদ আশেকে এলাহী বুলন্দশহরী।

বাংলায় অনুবাদ করেছেন, মাওলানা সৈয়্যদ মোহাম্মদ জহীরুল হক (লব্ধপ্রতিষ্ঠ লেখক, অনুবাদক ও প্রবীণ সাংবাদিক)

বইটির প্রাথমিক কিছু অংশ তুলেধরা হলো>>>>>>>>>>>

বিশ্বের প্রত্যেকটি বস্তু-সামগ্রীর নিয়ন্ত্রণ আল্লাহ-তায়ালার কুদরতী হাতে রয়েছে। আল্লাহ-তায়ালার হুকুম আকাশ থেকে কোন মানুষের উপর কোন বিপদ নেমে আসতে পারে না, এ ভূমন্ডল তার পৃষ্টে বিচরণকারী কোন প্রাণীকে কোন কষ্টও দিতে পারে না। আল্লাহ তায়ালার হুকুম ছাড়া না বিদ্যুৎ চমকাতে পারে আর না-ইবা শিলা বর্ষিত হতে পারে। না তলোয়ারের আঘাত করার ক্ষমতা আছে, আর না আগুনের আছে দহন শক্তি। বায়ুরও নেই উড়িয়ে দেয়ার মত সাহস। যে পর্যন্ত সর্বময় ও একচ্ছত্র ক্ষমতার অধিকারীর হুকুম না হবে, না পানি ভাসিয়ে নিতে পারে, না দেখা দিতে পারে দুর্ভিক্ষ। না দৈন্য-দারিদ্র, ভয়-শঙ্কা ও নৈরাজ্য প্রকাশ করতে পারে, না জ্বলে উঠতে পারে দাঙ্গা-হাঙ্গামার আগুন, মোট কথা বিশ্বের কোন বস্তুই আল্লাহ তায়ালার ইচ্ছা ছাড়া আত্নপ্রকাশ করতে পারে না।

দয়ালু ও করুনাময় আল্লাহর বান্দারা যখন নিজেদের মালিকের বশ্যতা ও আনুগত্য করতে থাকে, তখন তিনি তার একান্ত করুণার মাধ্যমে বান্দাদের প্রতি দয়া করতে থাকেন। ভূমি ও আকাশের বরকতের দরজা খুলে দেন। খুন জখম, ভয়-ভীতি ও দৈন্য-দারিদ্রের অবসান ঘটিয়ে শান্তি ও নিরাপত্তাপূর্ণ জীবন দান করেন। আখেরাতে আনুগত্যের যে প্রতিদান ও উপঢৌকন পাওয়ার তাতো মিলবেই, এছাড়া পৃথিবীতেও সৎকর্মের প্রতিদান পাওয়া যায়।

আল্লাহ তায়ালা এরশাদ করেন,

তোমাদের মধ্যে যারা ঈমান আনবে এবং সৎকর্ম সম্পাদন করবে তাদের সাথে আল্লাহ তায়ালা ওয়াদা করেন যে, পৃথিবীতে তিনি তাদেরকে খেলাফত (শাসন কর্তৃত্ব) দান করবেন, যেমন তিনি পূর্ববর্তী লোকদেরকে দান করেছিলেন। আর যে দ্বীনকে আল্লাহ তাদের জন্য পছন্দ করেছেন (অর্থাৎ ইসলাম), তাকে তাদের জন্য দৃঢ় করবেন এবং তাদের সে ভীতিপূর্ণ অবস্থার পরিবর্তন করে তাকে শান্তি ও নিরাপত্তায় পরিণত করে দিবেন।     সূরা  নূর, আয়াত ৫৫

==================================================================================

এই রকমের আরোও অসংখ্য সুন্দর সুন্দর কুরআন ও হাদীসের দ্বারা বর্তমান যুগের বিভিন্ন বিপদাপদের কারণ ও তার প্রতিকার নিয়ে বিস্তারিত আলোকপাত করা হয়েছে এই কিতাবখানায়। ডাউনলোড লিংকে ক্লিক করে সম্পূর্ণ কিতাব খানা ডাউনলোড করে নিতে পারেন।

আল্লাহ হাফেজ।

 

বাংলা ইসলামিক বুক

আসসালামুআলাইকুম। আমি একজন অতি নগন্য সাধারণ মুসলিম হিসেবে নিজেকে পরিচয় দিতেই পছন্দ করি। একটি সু-বিশাল লাইব্রেরীতে এসিস্ট্যান্ট লাইব্ররিয়ান হিসাবে কর্মরত আছি। তাছাড়া ব্লগিং আমার কাছে খুবই পছন্দনীয় একটি বিষয়। তাই চেষ্টা করছি- “আমার ব্লগিং জ্ঞান ও দক্ষতা দিয়ে যদি বিন্দু পরিমাণও দ্বীনের দাওয়াতের খেদমত করতে পারি, তাও নিজের জীবনকে ধন্য মনে করবো।”

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply

অনুগ্রহ করে অপেক্ষা করুন.......

ইসলামিক কমিউনিটিতে যোগ দিন

আপনার নাম ও ই-মেইলের মাধ্যমে এই ইসলামিক কমিউনিটিতে যোগদিন। নতুন বই/লেখা প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই ইমেইলে আপনাকে জানানো হবে ইনশাআল্লাহ।
error: Content is protected !!